Refer to a friend and Get 10% OFF

Map Icon

Find Our Store

Shipping Icon

Free Standard Shipping

Logo
Phone Call Icon

Call Us

+123 8942 8734
My Account Icon

ডিজিটাল মার্কেটিং এর ১০ কী

Spread the love

এসইও: এটি একটি ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিন ফলাফলে তার দৃশ্যমানতা উন্নত করতে অপ্টিমাইজ করা জড়িত। এর মধ্যে রয়েছে কীওয়ার্ড গবেষণা, অন-পেজ অপ্টিমাইজেশান, লিঙ্ক বিল্ডিং এবং জৈব (অপেইড) ট্রাফিক বাড়ানোর জন্য সামগ্রী তৈরি।

কনটেন্ট মার্কেটিং :বিষয়বস্তু বিপণন একটি স্পষ্টভাবে সংজ্ঞায়িত শ্রোতাদের আকর্ষণ এবং ধরে রাখার জন্য মূল্যবান, প্রাসঙ্গিক সামগ্রী তৈরি এবং বিতরণের উপর দৃষ্টি নিবদ্ধ করে। এতে ব্লগ পোস্ট, নিবন্ধ, ভিডিও, ইনফোগ্রাফিক্স এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং: সোশ্যাল মিডিয়া পরিষেবাগুলির মধ্যে রয়েছে Facebook, Instagram, Twitter, এবং LinkedIn-এর মতো প্ল্যাটফর্মগুলিতে প্রোফাইল তৈরি এবং পরিচালনা করা যাতে দর্শকদের সাথে যুক্ত হতে, ব্র্যান্ড সচেতনতা তৈরি করতে এবং ওয়েবসাইটে ট্রাফিক চালনা করে৷

পে-পার-ক্লিক (পিপিসি) বিজ্ঞাপন: পিপিসি বিজ্ঞাপনে সার্চ ইঞ্জিন (গুগল বিজ্ঞাপন) এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে (ফেসবুক বিজ্ঞাপন) অর্থপ্রদানের বিজ্ঞাপনগুলি চালানো অন্তর্ভুক্ত। বিজ্ঞাপনদাতারা প্রতিবার তাদের বিজ্ঞাপনে ক্লিক করার সময় একটি ফি প্রদান করে। এটি একটি ওয়েবসাইটে অবিলম্বে ট্রাফিক চালানোর একটি উপায়।

ইমেল বিপণন: ইমেল বিপণন গ্রাহকদের লক্ষ্যযুক্ত ইমেল তৈরি এবং পাঠানো অন্তর্ভুক্ত। এটি নিউজলেটার, প্রচার, সীসা লালন এবং গ্রাহক ধরে রাখার জন্য ব্যবহৃত হয়।

অ্যাফিলিয়েট মার্কেটিং: এর মধ্যে অ্যাফিলিয়েটদের সাথে অংশীদারিত্ব জড়িত যারা তাদের মার্কেটিং প্রচেষ্টার মাধ্যমে উৎপন্ন সেলস কমিশনের বিনিময়ে আপনার পণ্য বা পরিষেবার প্রচার করে।

ইনফ্লুয়েন্সার মার্কেটিং: ব্যবসাগুলি তাদের পণ্য বা পরিষেবার প্রচারের জন্য প্রভাবশালীদের সাথে, একটি বড় এবং নিযুক্ত অনলাইন অনুসরণকারী ব্যক্তিদের সাথে সহযোগিতা করে।

অনলাইন পিআর এবং রেপুটেশন ম্যানেজমেন্ট: এই পরিষেবাটি একটি কোম্পানির অনলাইন খ্যাতি পরিচালনা এবং উন্নতি এবং অনলাইন জনসংযোগের সাথে ডিল করার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট: একটি সফল অনলাইন উপস্থিতির জন্য একটি আকর্ষণীয়, ব্যবহারকারী-বান্ধব ওয়েবসাইট তৈরি এবং বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অ্যানালিটিক্স এবং ডেটা অ্যানালাইসিস: ওয়েবসাইট ট্র্যাফিক এবং ব্যবহারকারীর আচরণ ট্র্যাক করতে গুগল অ্যানালিটিক্সের মতো সরঞ্জামগুলি ব্যবহার করে এবং তারপরে বিপণন কৌশলগুলি উন্নত করতে ডেটা-চালিত সিদ্ধান্ত নেওয়া।

By Riajul

Digital Marketing and Data Sceince enthusiastic

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *